মৃত্যুর কাছে হার মানলো পা কাটা সেই নারী

জাহিন সিংহ, সাভার থেকে: সাভারে ট্রাক চাপায় এক গার্মেন্টস নারী শ্রমিকের পা বিচ্ছিন্ন হয়ে চিকিৎসাধীন অবস্থায় দীর্ঘ ১৬ ঘন্টা মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে চলে গেলেন না ফেরার দেশেগেছে।

এলাকাবাসী সুত্রে জান যায়,রবিবার ভোর রাতে ঢাকা আরিচা মহাসড়কের উলাইল বাসষ্ট্যান্ড দিয়ে ওই নারী শ্রমিক রাস্তা পারওয়ার সময় পিছন থেকে আসা দ্রæত গতির একটি ট্রাক তাকে চাপা দিয়ে পালিয়ে যায়।

এসময় ঘটনাস্থলেই ওই গার্মেন্টস শ্রমিকের বাম পা বিছিন্ন হয়ে যায়।পরে প্রত্যক্ষদর্শীরা আশঙ্কাজনক অবস্থায় ওই গার্মেন্টস শ্রমিককে দ্রæত উদ্ধার করে চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিক্যাল এন্ড কলেজ হাসপাতালের নিবির পরিচর্যা কেন্দ্র আইসিইউতে ভর্তি করে।পরে হয়ে চিকিৎসাধীন অবস্থায় দীর্ঘ ১৬ ঘন্টা মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে চলে গেলেন না ফেরার দেশেগেছে।

সাভার এনাম মেডিক্যাল এন্ড কলেজ হাসপাতালের অপারেশন ওটি ইনচার্য নাছির আহমেদ জানায়, রবিবার ভোর রাতে ওই নারী শ্রমিককে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিক্যাল এন্ড কলেজ হাসপাতালের নিবির পরিচর্যা কেন্দ্র আইসিইউতে ভর্তি করা হয়।এসময় গুরুত্বর আহত ওই নারী শ্রমিকের ডান পা কেটে ফেলা হয়।পরে হয়ে চিকিৎসাধীন অবস্থায় দীর্ঘ ১৬ ঘন্টা তার মৃত্যু হয় বলে জানান তিনি।

অন্যদিকে,ঢাকা আরিচা মহাসড়কের সাভারের হেমায়েতপুরের যাদুরচর এলাকায় সকালে ট্রাক চাপায় এক সিএনজি চালক নিহত হয়েছে।

এ ব্যাপারে সাভার মডেল থানার অফিসার ইনচার্য ওসি আব্দুল আউয়াল জানায়,খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।নিহত সিএনজি চালক ও নারী শ্রমিকের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।এঘটনায় সাভার মডেল থানায় দুট অপমৃত্যুর মমলা দায়েরের প্রস্তুতি চলছে।