মানিকগঞ্জে অনিয়মের অভিযোগে নালী ইউপি চেয়ারম্যানকে অব্যাহতি

মানিকগঞ্জ প্রতিনিধি: মানিকগঞ্জের ঘিওর উপজেলার নালী ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কাদের বিশ্বাসকে ত্রাণের চাল আত্মসাতের অভিযোগে তার পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে । বৃহস্পতিবার দুপুরে প্যানেল চেয়ারম্যান-১ গোলজার আলী মৃধাকে দায়িত্ব করেছেন ।

কয়েক মাস আগে চেয়ারম্যানের বিরুদ্ধে বন্যার্তদের ত্রাণের জিআর চাল আত্মসাত সহ বিভিন্ন প্রকল্পে অনিয়ম ও দুনীর্তির অভিযোগে তার পরিষদের সকল ইউপি সদস্য তার বিরুদ্ধে অনাস্থা দিয়ে রেজুলেশন করে বরখাস্তের জন্য উপজেলা নির্বাহী অফিসার বরাবরে আবেদন করে ।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শামীমা খন্দকার জানান- আবেদনের পেক্ষিতে উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তাকে প্রদান করে তদন্ত করার জন্য দায়িত্ব প্রদান করে । চেয়ারম্যানের বিরুদ্ধে বন্যার্তদের ত্রাণের জিআর চাল আত্মসাত সহ বিভিন্ন প্রকল্পে অনিয়ম ও দুনীর্তির আনীত অভিযোগ সত্য প্রমানিত হয় এবং গত ৯ এপ্রিল স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমাবায় মন্ত্রানালয়ে ইউপি সদস্যদের অনাস্থা প্রস্তাব গৃহীত হয় । সেই কারনে অভিযুক্ত চেয়ারম্যান আব্দুল কাদের বিশ্বাসের পদ শুন্য ঘোষনা করে তাকে অব্যাহতি দেয়া হয়েছে । প্যানেল চেয়ারম্যান-১ গোলজার আলী মৃধাকে দায়িত্ব পালনে নির্দেশ দেয়া হয়েছে ।