পিলারের মতো শিক্ষার্থীদেরকে মজবুত হতে হবে

প্লাবন শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ীর বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ইনস্টিটিউটের তিনতলা ভবনের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ১২টায় প্রধান অতিথি হিসেবে ভবনের নির্মাণ কাজের উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।

ইনস্টিটিউট পরিচালনা কমিটির সভাপতি রাজেন্দ্র প্রসাদ গুপ্ত’র সভাপতিত্বে আয়োজিত প্রতিষ্ঠানের তিনতলা ভবনের নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি, বিশেষ অতিথি হিসেবে থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ নাসিম হাবিব, ইউপি চেয়ারম্যান উপাধ্যক্ষ শাহ মো. আব্দুল কুদ্দুস, আমেরিকা প্রবাসী আওয়ামীলীগ নেতা মো. বখতিয়ার আলী শাহ, পৌর প্যানেল মেয়র মো. মামুনুর রশিদ চৌধুরী ও প্রভাষক মো. খুরশিদ আলম নাদিম।

এছাড়াও বক্তব্য রাখেন ইনস্টিটিউটের প্রধান শিক্ষক মো. সাইফুল ইসলাম ও পৌর কাউন্সিলর আব্দুল জব্বার মাসুদ।

প্রধান অতিথির বক্তব্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড। উপযুক্ত শিক্ষাগ্রহণের মাধ্যমে নিজের এবং দেশের উন্নতি সাধন করা সম্ভব।

অশিক্ষিত ও দুর্বলদের নিয়ে জাতি এগোতে পারে না। তাই প্রতিটি শিক্ষার্থীকে উপযুক্ত শিক্ষায় শিক্ষিত হয়ে ভবনের প্রতিটি পিলারের মতো শক্তিশালী ও মজবুত হতে হবে। শিক্ষার্থীরা মজবুত হলেই দেশও মজবুত হবে এবং কাঙ্খিত লক্ষ্যে এগিয়ে যাবে।

আজকের শিক্ষার্থীরাই আগামীতে দেশকে এগিয়ে নিবে। এজন্য শিক্ষার্থীদেরকে এখন থেকেই নিজেদেরকে প্রস্তুত করতে হবে।