ফুলবাড়ীতে ৯০ লাখ টাকা মূল্যের পাট বীজ জব্দ

প্লাবন শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি দিনাজপুরের ফুলবাড়ী ২৯ ব্যাটালিয়নের সদস্যরা গত শনিবার (৩১মার্চ) রাত সাড়ে ১১টায় ৯০লাখ টাকা মূল্যের ৪৫হাজার কেজি ভারতীয় পাটবীজ জব্দসহ মুকুল মন্ডল (৩০) নামের এক ব্যক্তিকে আটক করেছে। আটক মুকুল মন্ডল গাইবান্ধার গোবিন্দগঞ্জের কালিকাডোবা গ্রামের মো. আব্দুল গনি মন্ডলের ছেলে।

ব্যাটালিয়ন সূত্রে জানা যায়, বিজিবি ফুলবাড়ী ২৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এসএম রেজাউর রহমানের নেতৃত্বে ম্যাজিষ্ট্রেট, বিজিবি ও পুলিশের সমন্বয়ে টাস্কফোর্সদল ওইদিন রাতে গাইবান্ধার গোবিন্দগঞ্জ গরুহাটি এলাকার মুকুল মন্ডলের ব্যবসাপ্রতিষ্ঠানে তল্লাশী অভিযান চালায়।

অভিযানে মুকুল মন্ডলের গুদাম থেকে ৯০লাখ টাকা মূল্যের ৪৫হাজার কেজি (৫০কেজি ওজনের ৯০০বস্তা) ভারতীয় পাটবীজ জব্দ করে। এ সময় ভারতীয় পাটবীজ মজুদ রাখা কিংবা আমদানি করার বৈধ কোন কাগজপত্র দেখাতে না পারায় টাস্কফোর্সদল মুকুল মন্ডলকে আটক করে। এ সময় মুকুল মন্ডলের অপর ভাই মো. মমিন মন্ডল পালিয়ে যায়।

বিজিবি ফুলবাড়ী ২৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এসএম রেজাউর রহমান বলেন, ভারত থেকে চোরাপথে বিপুল পরিমাণ পাটবীজ এনে মজুদ রাখা হয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে তাঁর (অধিনায়ক) নেতৃত্বে টাস্কফোর্স দল আটক মুকুল মন্ডলের ব্যবসাপ্রতিষ্ঠানে অভিযান চালিয়ে উল্লেখিত পাটবীজ জব্দ করে। যার মূল্য ৯০লাখ টাকা। চোরাচালানীর সাথে জড়িত থাকার অভিযোগে মুকুল মন্ডলকে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে। এ ব্যাপারে বিজিবি’র পক্ষে হাবিলদার মো. মমিন বাদি হয়ে মুকুল মন্ডল ও তার ভাই মমিন মন্ডলের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন।