জ্যাকলিনের পাশে সালমান

টাইগার শ্রফ ও দিশা পাটানি অভিনীত ‘বাঘি ২’ ছবিতে একটি ‘আইটেম গান’ হিসেবে ব্যবহার করা হয়েছে মাধুরী দীক্ষিত অভিনীত ‘তেজাব’ ছবির সেই বিখ্যাত গান ‘এক দো তিন’। তবে এ ব্যাপারে একদম খুশি নন মূল ছবির অনেকেই, বিশেষ করে পরিচালক এন চন্দ্র।

‘এক দো তিন’-এর নতুন এই ‘জ্যাকলিন ফানার্ন্দেজ ভার্সন’কে সম্পূর্ণ ‘অনুভূতিহীন’ বলে আখ্যা দিলেন এই দুঁদে পরিচালক। এভাবেই যখন সমালোচনার ঝর উঠতে শুরু করেছে তখনই জ্যাকলিনের পক্ষে দাঁড়িয়েছেন বলিউডের প্রভাবশালী অভিনেতা সালমান খান।

গানটিকে নিয়ে সালমান ইউটিউবে লেখেন, ‘গানটি ভালো লেগেছে। যদিও মাধুরীর সাথে মেলানো সম্ভব নয়, তবুও গানটিতে কোরিওগ্রাফার সরোজ খানের লিজেন্ডারি মুভমেন্টের প্রতি যথেষ্ট সুবিচারের চেষ্টা করেছেন জ্যাকলিন।

যদিও সালমানের এ কথা মানতে একেবারেই নারাজ ‘তেজাব’ পরিচালক এন চন্দ্র। ক্ষোভ জানিয়ে তিনি বলেন, ‘কাজটি আমার ঠিক মনে হয়নি। এটিকে আমি ‘ক্রিয়েটিভ ভ্যানডালিজম’ বলতে চাই। এবং আমি চাই এ বিষয়ে একটি কঠিন আইন থাকুক ’

বার্তা সংস্থা আইএএনএস-এর সাথে কথা বলতে গিয়ে এন চন্দ্র বলেন, তাঁরা ‘এক দো তিন’-এর এ হাল করবেন তা আমি ভাবতেও পারিনি। মাধুরীর জায়গায় আমি জ্যাকলিনকে ভাবতেও পারি না। এটা অসম্ভব।

এটা অনেকটা সেন্ট্রাল পার্ককে বোটানিক্যাল গার্ডেনে পরিণত করার মতো বিষয়। মাধুরীর সেই নাচে ছিল মাধুর্য আর সরলতায় পূর্ণ- ওটা আপনি এখন কোথায় পাবেন!