হোটেল শ্রমিকের মুক্তির দাবীতে মানববন্ধন – পুলিশি বাধা

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ – দিনাজপুর পার্বতীপুর মহাসড়কের ঘুগরাতলী এলাকয় দিনাজপুর জেলা হোটেল এন্ড রেস্টুরেন্ট শ্রমিক ইউনিয়নের আয়োজনে হোটেল শ্রমিক মোতালেব হোসেন লিটনের মুক্তির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

৭ মার্চ বুধবার মানববন্ধন পালনকালে পার্বতীপুর ও চিরিরবন্দরের জেলা হোটেল শ্রমিকদের পুলিশি বাধার সম্মুখিন হয়েছে। পরে সহকারী কমিশনারের (ভুমি) মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারকলিপি প্রদান করেন নের্তৃবৃন্দ।

তাদের দাবী গত ২ মার্চ একটি মিথ্যা মামলায় চিরিরবন্দর থানাপুলিশ হোটেল শ্রমিক মোতালেব হোসেন লিটনকে গ্রেফতার করে। তারই মুক্তির দাবীতে এ কর্মসূচী পালন করেন সংগঠনের সদস্যরা। এরই অংশ হিসেবে সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত ঘন্টা ব্যাপি কর্মবিরতিও পালন করেন হোটেল শ্রমিকেরা। এদিকে স্মারকলিপি প্রদান শেষে শ্রমিকেরা কার্যালয়ের সামনে এলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা স্থানীয় আওয়ামীলীগ নেতা ও জেলা পরিষদ সদস্য মোস্তাফিজুর রহমান ফিজার। পার্বতীপুর জেলা সভাপতি জ্যোতিষ চন্দ্র রায়, সম্পাদক রফিকুল ইসলাম, শফিকুল ইসলাম, শরিফুল, আশরাফুল, স্থানীয় শ্রমিক নেতা উত্তম কুমার মহন্ত, মিজানুর রহমান, নাজমুল হক, আবু সাঈদ, আরিফুল ইসলাম প্রমুখ।

পুলিশ তাদের শান্তিপুর্ন কার্যক্রমে হামলা করেছে বলে দাবী সংগঠনের উপদেষ্টা মোস্তাফিজার রহমানের। এ বিষয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন ৭ মার্চ বিশেষ দিন হওয়ায় পুলিশ টহল ছিল মাত্র। আর মোতালেব হোসেন লিটনকে জনতা ধরে পুলিশে সোপর্দ করেছে বলেও জানান তিনি।