স্বেচ্ছাসেবক দলের সভাপতি বাবু আটক

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুকে আটক করেছে সাদা পোশাকধারী পুলিশ। মঙ্গলবার বেলা পৌণে ১২টার দিকে জাতীয় প্রেসক্লাবের পূর্ব প্রাঙ্গণ থেকে তাকে আটক করে। এ সময় হঠাৎ কে বা কারা সাদা পোশাকের পুলিশ সদস্যদের দিকে মোটরসাইকেল চালকদের কয়েকটি হেলমেট ছুড়ে মারলে ক্ষিপ্ত হয়ে নিজেদের কাছে থাকা অস্ত্র উঁচিয়ে ধাওয়া শুরু করেন। হঠাৎ এ দৃশ্যে ভড়কে যান প্রেসক্লাবের প্রাঙ্গণে থাকা অনেকেই।

অনেকেই বুঝতে পারছিলেন না অস্ত্রধারীরা কারা। এটা বিএনপির সমাবেশ কেন্দ্র করে পক্ষ বা বিপক্ষের মধ্যে হামলা মনে করে আতংক চলছিল। এক পর্যায়ে বিএনপির মানবন্ধনে আসা কিছু লোকজন তাদের দিকে মারমুখী হয়ে উঠলে অস্ত্র হাতে থাকা পুলিশ সদস্যরা ‘আমরা পুলিশ পুলিশ’ বলে চিৎকার করতে থাকে।

প্রত্যক্ষদর্শী কয়েকজন সাংবাদিক জানান, অস্ত্র নিয়ে ধাওয়া দেওয়ায় প্রেসক্লাবের প্রাঙ্গণে থাকা সাংবাদিকসহ অনেকেই দৌড়ে বাইরে চলে যান। বাইরে বিএনপির মানববন্ধন থেকেও অনেকেই চলে যান। শুরুতে তারা বুঝতেই পারেননি অস্ত্র হাতে এরা কারা। তারা মনে করেছিলেন, অস্ত্রধারীরা নাশকতা করার চেষ্টা করছে।

ঢাকার মহানগর পুলিশের জনসংযোগ ও গণমাধ্যম বিভাগের উপকমিশনার মাসুদুর রহমান জানান, শফিউল বারী বাবুকে প্রেসক্লাব থেকে আটক করে মিন্টো রোডে ডিবি কার্যালয়ে নিয়ে আসা হয়েছে।