ঢলের পানিতে শিশুর মৃত্যু

পানিতে ভেসে আসা ছোট ছোট গাছ ও বাঁশের লাকড়ি সংগ্রহ করতে গিয়ে চট্টগ্রামের হাটহাজারীতে মুহুন্দারী ছড়ায় পড়ে বৈশাখি (১০) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় লিজা আক্তার (১১) নামে আরও এক শিশু নিখোঁজ রয়েছে।

রোববার সকালে পৌরসভার ৮নং ওয়ার্ড মিরের খিল গ্রামের মিরের হাটস্থ সরদারপাড়া (বেদে পল্লি) এলাকায় এ ঘটনা ঘটে। নিহত বৈশাখি ওই এলাকার মো. লোকমান হোসেনের মেয়ে। নিখোঁজ লিজা একই এলাকার মো. দিদারের মেয়ে। তারা দুজনই মিরের খিল গ্রামের আমাতুন নূর নুরানী মাদ্রাসার দ্বিতীয় শ্রেণির ছাত্রী।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, রোববার সকালে ১০ দিকে ওই এলাকার পাশ দিয়ে প্রবাহিত হওয়া মুহুন্দারী ছড়ার খালের রিটানিং ওয়ালের ওপর দাঁড়িয়ে বৈশাখি ও লিজাসহ বেশ কয়েকজন শিশু-কিশোর পাহাড়ি ঢলের পানিতে ভেসে আসা ছোট ছোট গাছ ও বাঁশের লাকড়ি সংগ্রহ করছিল। এক পর্যায়ে উভয়ে ছড়ায় পাহাড়ি ঢলের পানিতে পড়ে যায়।

পৌর সহায়ক কমিটির সদস্য আবদুস শুক্কুর মেম্বার জানান, তাদের সহপাঠীদের চিৎকার শুনে তাদের বাবা-মা ও স্থানীয়রা ঘটনাস্থল থেকে একটু দূরে বাঁশঝাড় থেকে বৈশাখিকে উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তবে অপর শিশু লিজার কোনো খোঁজ মেলেনি।

হাটহাজারী ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার জাকের হোসেন জানান, খবর পেয়ে হাটহাজারী ফায়ার সার্ভিসের একদল উদ্ধারকর্মী ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে। তবে শিশুটির সন্ধান মেলেনি।