জ.বি’র ছাত্র আবিদের মুক্তি দাবিতে মানববন্ধন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী হেলাল উদ্দিন আবিদকে হয়রানিমূলক গ্রেফতার ও তার বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা। একই সঙ্গে আবিদের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন তারা।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সাধারণ শিক্ষার্থী ব্যানারে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র আবিদের বাড়ি রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নে। মানববন্ধনে বক্তারা বলেন, আগামী জাতীয় নির্বাচনে রাজবাড়ী-২ (কালুখালী, বালিয়াকান্দি ও পাংশা) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেতে পারেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ সোহেল রানা টিপু।

তাই নিয়মিত সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শেখ সোহেল রানা টিপুর উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরে স্টাটাস দিতেন তারই অনুসারী কর্মী জবি শিক্ষার্থী আবিদ। এতে ক্ষুব্ধ হয়ে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য জিল্লুল হাকিমের ছেলে মিতুল হাকিম জবি শিক্ষার্থী আবিদের বিরুদ্ধে বালিয়াকান্দি থানায় একটি মিথ্যা মামলা করেন।

গত রবিবার বালিয়াকান্দি মীর মোশাররফ হোসেন কলেজ মাঠ থেকে আবিদকে পুলিশ গ্রেফতার করে বলে মানববন্ধন থেকে জানানো হয়। শিগগিরই আবিদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তি না দিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারিও দেন শিক্ষার্থীরা।