আওয়ামী লীগের পালাবার সময় হয়ে গেছে

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, আমরা অবশ্যই নির্বাচনে যেতে চাই। তবে সে নির্বাচন হতে হবে নিরপেক্ষ সরকারের অধীনে। শেখ হাসিনার অধীনে নির্বাচনে যাব না। শেখ হাসিনার অধীনে এযাবত যতগুলো নির্বাচন হয়েছে একটিও সুষ্ঠু হয়নি। বেগম জিয়া বলেন, সুষ্ঠু নির্বাচন হলে তারা ক্ষমতায় আসতে পারবে না এটা আওয়ামী লীগের সেক্রেটারি জেনারেলের (ওবায়দুল কাদের) বক্তব্যে পরিষ্কার হয়ে গেছে। একটি দলের সেক্রেটারি জেনারেল যা বলে তা থেকে বুঝে নেওয়া যায় তাদের অভ্যন্তরীণ পরিস্থিতি কি। তিনি বানিয়ে বলছেন না। তিনি সত্যই বলেছেন। তাদের পালাবার সময় হয়ে গেছে। তাই তারা সম্পদ গুটাতে ব্যস্ত। কাজেই তারা পালাবার জন্য তৈরি হোক, আর আমরা জনগণের জন্য, দেশ রক্ষার করার জন্য, অধিকার রক্ষার জন্য তৈরি হই।

গতকাল মঙ্গলবার রাতে গুলশান কার্যালয়ে শ্রমিক দলের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এক অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন। বেগম খালেদা জিয়া বলেন, পুলিশকে দিয়ে তারা ক্ষমতায় টিকে আছে। পুলিশ দিয়ে জনগণের ওপর অত্যাচার করছে। ভাবছে পুলিশ দিয়ে আগামীতেও ক্ষমতায় টিকে থাকবে। জোর জবরদস্তি করে ক্ষমতা ধরে রাখার জন্য ফন্দিফিকির করছে। সেই জন্যই তারা বলছে, আগামী নির্বাচনে যদি আওয়ামী লীগ কোনোভাবে ক্ষমতায় না আসতে পারে তাহলে খাপারভাবে তারা যে টাকা পয়সা সম্পদের পাহাড় বানিয়েছি তা রক্ষা হবে না।’ তাহেল বুঝতে পারছেন দেশে মানুষের মধ্যে তাদের অবস্খান নেই।

তিনি বলেন, সেজন্য আমরা বারবার বলেছি এদের অধীনে কখনই সুষ্ঠু নির্বাচন হবে না। যতগুলো নির্বাচন হলো সবগুলোতে কত রকম চুরি করা হয়েছে! কুমিল্লা নির্বাচনে আমরা জিততাম ৫০ হাজার ভোটে সেখানে জিতেছে ১০ হাজার ভোটে। খালেদা জিয়া বলেন, আমদের অনেকেই পাশ থেকে বলে দেয়, আপনারা কেন বসে আছেন? আপনারা কিছূ একটা করেন। আমদেরকে এই অবস্থা থেকে রক্ষা করেন। কিছু একটা করতে হবে। গণতন্ত্রের মাধ্যমেই দেশের মানুষের যে অধিকার আমরা ফিরিয়ে আনবো।