পূবাইলে জনসেবা স্বাস্থ্য কেন্দ্রে মোবাইল কোর্টের অভিযান: সিলগালা

Spread the love

খসরু মৃধা পূবাইল গাজীপুরঃ গাজীপুর জেলার পূবাইল থানাধীন মিরের বাজার এলাকায় বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন তামান্না রহমান জ্যোতি, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসন, গাজীপুর।

 

এ সময় জনসেবা স্বাস্থ্যনামক একটি ক্লিনিক এ অভিযান পরিচালনা করে দেখা যায় মালিক জাহানারা বেগম একটি বাসায় একটি ক্লিনিক এর ব্যবসা করছেন যেখানে তিনি নিজেই সেবা প্রদান করেন এবং তিনি নার্স এর প্রশিক্ষণ প্রাপ্ত হয়ে ডাক্তারি করে আসছেন ।

 

আরো প্রতীয়মান হয় যে তাকে সিভিল সার্জন অফিস থেকে গত ২৭/০৪/২০২১ তারিখে পত্র প্রদান করে সতর্ক করা হয় এবং প্রয়োজনীয় লাইসেন্স ও কাগজপত্র জমা না দেয়া পর্যন্ত ক্লিনিক বন্ধ রাখতে বলা হয়।

 

কিন্তু তিনি এই চিঠি প্রাপ্তির পরেও রেজিস্টার বইয়ে প্রায় শতাধিক রোগীর চিকিৎসা করেছেন । তাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৫৩ ধারায় ৮০,০০০/- টাকা অর্থদন্ড করা হয় এবং অনাদায়ে দুইমাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

 

তিনি দোষ স্বীকার করে টাকা দিতে অপারগ থাকায় তাকে জেলা কারাগারে প্রেরণ করা হয়। ক্লিনিকটি সিল গালা করে দেয়া হয় । ভ্রাম্যমান আদালত পরিচালনার সাথে ছিলেন সহকারী সিভিল সার্জন ডাক্তার আহসানউল্লাহ এবং পুলিশ বাহিনীর সদস্যগণ ।